আজকের বাংলা তারিখ
  • আজ বুধবার, ৬ই জুলাই, ২০২২ ইং
  • ২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ (বর্ষাকাল)
  • ৬ই জ্বিলহজ্জ, ১৪৪৩ হিজরী
  • এখন সময়, সকাল ৬:২৫

হত্যাযজ্ঞের মাঝেও ইন্টারনেটে তৎপর ছিল সন্ত্রাসীরা

শুক্রবার রাত পৌনে ৯টায় গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় ঢুকে ‘আল্লাহু আকবর’ শ্লোগান দিয়ে ফাঁকা গুলি শুরু করে সন্ত্রাসীরা। জিম্মি করে ফেলে রেস্তোরাঁয় থাকা লোকদের। একপর্যায়ে তাদের কয়েকজনকে নৃশংসভাবে ধারালো অস্ত্র দিয়ে হত্যা করে। অন্যদের জানা বা বোঝার আগেই তারা নিজেরাই ছবি প্রকাশ করে দিয়েছে তাদের ঘৃণ্য অভিযানের।

রাত দেড়টার দিকে দিকে আইএসের বার্তা সংস্থা বলে পরিচিত ‘আমাক’-এ হামলার দায় স্বীকার করে জঙ্গি সংগঠনটি। এরপর সকালে সেনা অভিযানের কিছু আগে নিহতদের রক্তাক্ত ছবি প্রকাশ করে। ওই বার্তা সংস্থায় তারা ২৪ জনকে হত্যার কথা জানায়। ছবিতে দেখা যায়, মেঝেতে পড়ে আছে লাশ আর লাশ। রক্তে লাল হয়ে আছে মেঝে।

রেস্টুরেন্টের ভেতরে ছিল শুধু সন্ত্রাসী ও তাদের হাতে জিম্মিরা। ভেতের কী হচ্ছিল তা বাইরের কেউই বুঝতে পারছিল না। উদ্বেগ আর উৎকণ্ঠায় রাত কাটে দেশবাসীর। একদিকে দেশবাসীর উৎকণ্ঠা, অন্যদিকে হত্যাকারীদের নারকীয় তাণ্ডব আর রক্তের হোলি খেলা। তবে দুই-একজনের মোবাইল থেকে তাদের স্বজনদের কাছে ক্ষুদে বার্তা এসেছিল। তাতে তখন তেমন কিছুই জানা যায়নি।

ভেতরে কী হয়েছে তা কোনো সংবাদমাধ্যমই জানতে পারেনি। বাংলাদেশি সংবাদ মাধ্যম জানার আগেই আমাকের বরাত দিয়ে সাইট ইন্টেলিজেন্সে ২৪ জন হত্যার কথা বলা হয়। সন্ত্রাসীরা ২৪ জন হত্যার যে খবর দিয়েছে, তা অনেকটা সত্য প্রমাণিত হয়েছে। কেননা পরে অভিযান চালিয়ে ২০ জনের মৃতদেহ উদ্ধার করা হয়ে।

বিশ্লেষকরা বলছেন, ঘটনার সময় সন্ত্রাসীরা স্মার্ট ফোন ও ইন্টারনেট ব্যবহার করেছে। যা দিয়ে তারা ছবি তুলে বাইরে পাঠিয়েছে। হতে পারে তারা তাদের দলে নেতাদের এই হত্যার বিষয়টি নিশ্চিত করেছে। অথবা তাদের সফলতার বিষয়টি জানিয়েছে। বিশেষজ্ঞদের মতে, কোনো বিকৃত রুচির লোক ছাড়া অন্য কারো পক্ষে এত লোককে হত্যা করে এভাবে ছবি তুলে বাইরে পাঠানো বা প্রচার করা সম্ভব নয়।

সকালে উদ্ধার অভিযান চালানোর আগে ওই এলাকায় নেটের সংযোগ বন্ধ করে দেওয়া হয়। শনিবার ঢাকা-চট্টগ্রাম চার লেনের মহাসড়ক উদ্বোধনের সময় দেওয়া ভাষণে প্রধানমন্ত্রী জানান, অভিযানের স্বার্থে ওই এলাকায় ক্যাবল লাইন, ইন্টারনেট সংযোগ বন্ধ করে দেওয়া হয়। অর্থাৎ সরকার কর্তৃক ইন্টারনেট বন্ধের আগ পর্যন্ত সন্ত্রাসীরা ইন্টারনেট ব্যবহারে তৎপর ছিল।

MY SOFT IT Wordpress Plugin Development

Covid 19 latest update

# Cases Deaths Recovered
World 0 0 0
Bangladesh 0 0 0
Data Source: worldometers.info

Related News

বেঁচে গেল মানব জাতি, পৃথিবীর পাশ ঘেঁষে বেরল বিরাট গ্রহাণু

নিউইয়র্ক: কান ঘেঁষে না হলেও পাশ ঘেঁষে তো বটেই। কেটে গেল ফাঁড়া। পৃথিবীর পাশ কেটে বেরিয়ে গেল প্রায় ২ কিলোমিটার ...

বিস্তারিত
করোনাভাইরাসের রোগী শনাক্ত চীনে স্মার্ট হেলমেট

করোনাভাইরাসের রোগী শনাক্ত চীনে স্মার্ট হেলমেট

করোনাভাইরাসের সংক্রমণের শিকার হওয়া নতুন রোগী শনাক্তে অভিনব ব্যবস্থা নিয়েছে চীন সরকার। সম্প্রতি দেশটির কিছু ...

বিস্তারিত
করোনা নিয়ে প্রতারণা বাড়ছে, ইন্টারপোলের হুঁশিয়ারি

করোনা নিয়ে প্রতারণা বাড়ছে, ইন্টারপোলের হুঁশিয়ারি

বিশ্বজুড়ে করোনাভাইরাস–সংক্রান্ত আর্থিক প্রতারণা বাড়ছে বলে সতর্ক করে দিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিমিনাল পুলিশ ...

বিস্তারিত
করোনা পরীক্ষায় রোবট চিকিৎসক

করোনা পরীক্ষায় রোবট চিকিৎসক

চীনের শীর্ষস্থানীয় একটি বিশ্ববিদ্যালয়ের গবেষকেরা একটি রোবট তৈরি করেছেন, যা করোনাভাইরাস প্রাদুর্ভাবে জীবন ...

বিস্তারিত
%d bloggers like this: