আজকের বাংলা তারিখ
  • আজ শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং
  • ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
  • ১৮ই রমজান, ১৪৪৫ হিজরী
  • এখন সময়, বিকাল ৪:৩৬

প্রিজমা(Prizma) ও পোকেমন নিয়ে জানুন কিছু তথ্য

ফেসবুকে লগ ইন করলেই আপনার নিউজ ফিডেও নিশ্চয় প্রিজমা(Prizma) ও পোকেমন গো-এর আপডেট চোখে পড়েছে। কী এই প্রিজমা? পোকেমন গো-ই বা কী? এ নিয়ে জানুন কিছু তথ্য-

পোকেমন গো:
১৯৯০-এর শেষের দিকে ও ২০০০ সালের গোড়ায় পোকেমন কার্টুন ও খেলনায় গোটা দুনিয়া মজে ছিল। সেই জনপ্রিয় কার্টুন চরিত্রই ফের নতুন ভাবে হাজির হয়েছে Nintendo-র হাত ধরে। Pokemon Go একটি গেম যেটি খেলা যায় স্মার্টফোনে। iOS ও Android ইউজাররা এই গেম খেলতে পারবেন। ভার্চুয়াল রিয়ালিটি নির্ভর এই গেম-এ বাস্তবের দুনিয়া থেকে আপনাকে পোকেমনের চরিত্রগুলি সংগ্রহ করে রেড, ব্লু বা ইয়েলো টিমে যোগ দিয়ে অন্যদের সঙ্গে লড়াই করতে হবে। ধাপে ধাপে আরও শক্তিশালী হবে আপনার পোকেমন।

এই গেমের জনপ্রিয়তার মূল হাতিয়ার হল এটি একটি augmented reality নির্ভর গেম। মোবাইলের লোকেশন ও ইন্টারনেট কানেকশন চালু রাখলে আপনি রাস্তাঘাটে পোকেমন চরিত্র খুঁজে পাবেন। এই মুহূর্তে অ্যান্ড্রয়েড মার্কেটে সবচেয়ে জনপ্রিয় গেম হল পোকেমন। মাইক্রো ব্লগিং সাইট টুইটারের চেয়েও বেশি অ্যাক্টিভ ইউজার রয়েছে পোকেমন গো-র। বিশ্বজুড়ে পোকেমন ফ্যানরা পার্কে-শপিং মলে পোকেমন খুঁজে বেড়াচ্ছেন। এ নিয়ে সড়ক দুর্ঘটনাও ঘটেছে। গাড়ি-ঘোড়া দেখে পোকেমন খুঁজে বেড়ানোর জন্য বেশ কয়েকজনকে পুলিশ গ্রেফতারও করেছে।

প্রিজমা:
ইনস্টাগ্রাম-এর মতো ফটো এডিটিং অ্যাপকেও হারিয়ে দিয়েছে প্রিজমা-র জনপ্রিয়তা। সহজ করে বললে, প্রিজমা হল একটি ফটো ফিল্টার iOS অ্যাপ। আইফোন ইউজাররা বিনামূল্যে এই অ্যাপ ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন। এর ফিল্টারগুলির জন্যই এই অ্যাপ নিয়ে এত মাতামাতি। একজন পেশাদার চিত্রশিল্পীরা ঠিক যেভাবে আপনার পোট্রেট আঁকবেন, artificial intelligence ব্যবহার করে এই অ্যাপও আপনার যে কোন ছবিকে অনেকটা সেরকম দেখতে করে তোলে।

এক ঝলকে দেখলে মনে হবে, কোন আর্ট গ্যালারিতে সাজিয়ে রাখার মতো ছবি। যে কোন সাধারণ ছবিকেও ‘প্রিজমা’ আকর্ষণীয় করে তোলে চোখের নিমেষে। এখন ঘটনা হল, অ্যান্ড্রয়েড মার্কেটে প্রিজমা-র একটি ‘বেটা ভার্সন’ পাওয়া যাচ্ছে, কিন্তু সেটি একেবারেই প্রাথমিক স্তরের। ‘প্রিজমা’-র অফিসিয়াল ভার্সন আগস্ট মাসে গুগল প্লে স্টোরে লঞ্চ করবে বলে শোনা যাচ্ছে।

MY SOFT IT Wordpress Plugin Development

Covid 19 latest update

# Cases Deaths Recovered
World 0 0 0
Bangladesh 0 0 0
Data Source: worldometers.info

Related News

বেঁচে গেল মানব জাতি, পৃথিবীর পাশ ঘেঁষে বেরল বিরাট গ্রহাণু

নিউইয়র্ক: কান ঘেঁষে না হলেও পাশ ঘেঁষে তো বটেই। কেটে গেল ফাঁড়া। পৃথিবীর পাশ কেটে বেরিয়ে গেল প্রায় ২ কিলোমিটার ...

বিস্তারিত
করোনাভাইরাসের রোগী শনাক্ত চীনে স্মার্ট হেলমেট

করোনাভাইরাসের রোগী শনাক্ত চীনে স্মার্ট হেলমেট

করোনাভাইরাসের সংক্রমণের শিকার হওয়া নতুন রোগী শনাক্তে অভিনব ব্যবস্থা নিয়েছে চীন সরকার। সম্প্রতি দেশটির কিছু ...

বিস্তারিত

১০০ কোটির মাইলফলকে উইন্ডোজ ১০

বিশ্বজুড়ে এখন দারুণ জনপ্রিয় হয়ে উঠেছে মাইক্রোসফটের উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম। মাসিক হিসাবে ১০০ কোটি ডিভাইসে ...

বিস্তারিত

বাংলাদেশ কম্পিউটার সমিতির নতুন কমিটি

তথ্যপ্রযুক্তি খাতের শীর্ষ সংগঠন বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) ২০২০-২২ মেয়াদকালের নির্বাহী কমিটির সভাপতি ...

বিস্তারিত
%d bloggers like this: